WBPSC Food SI পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ?


আজ ছিল পশ্চিমবঙ্গের ফুড সাব ইন্সপেক্টর গ্রেড -৩ এর চাকরির পরীক্ষা এবং সেই পরীক্ষার জন্য কিন্তু সারা রাজ্য জুড়ে বেকার প্রায় ১১ লক্ষ ছেলে মেয়েরা অংশগ্রহণ করেছিল। আর তার তুলনায় পরীক্ষায় সিটের সংখ্যা কিন্তু নিতান্তই সামান্য মাত্র ৯৫৭ টি। এই কঠোর প্রতিযোগিতার মধ্যেও একের পর এক ফাঁস হয়ে চলেছে পরীক্ষার প্রশ্ন, এ যেন এক রীতিতে পরিণত হয়েছে প্রধানত পশ্চিমবঙ্গ সরকারি চাকরির ক্ষেত্রে।

WBPSC অর্থাৎ পাবলিক সার্ভিস কমিশন যাকে নাকি পশ্চিমবঙ্গের সব থেকে বেশি ভরসাযোগ্য পরীক্ষার বোর্ড বলে মনে করা হত তার অন্তরে ও কিন্তু বেশ কিছু প্রশ্নোত্তর লিক অর্থাৎ ফাঁস হয়েছে। কিছুদিন আগেই হয়ে যাওয়া ফায়ার ব্রিগেড এর পরীক্ষা যা পিএসসি পরিচালনা করেছিল তারও পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে যায় এবং তার ওপরে এটি যেন ট্রেন্ড – এ পরিণত হয়ে গেছে।

আজ ছিল ফুড সাব ইন্সপেক্টর এর এক্সাম যেটা পিএসসি পরিচালনা করে থাকে এবং কিছু চাকরিপ্রার্থীর অভিযোগ এই পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগে ফাঁস হয়ে গিয়েছে। ছাত্রের বক্তব্য অনুযায়ী ছাত্রটি যখন পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষা কক্ষে ঢুকে তখন সে দেখতে পারে যে টেবিলের মধ্যে পড়ে থাকা কোশ্চেন পেপার এর বান্ডেল রয়েছে, কিন্ত সেটার সিল খোলা হয়ে গেছে আগেই। এমনতো অবস্থায় সে তখন সেই পরীক্ষা কেন্দ্রের ইনভিজিলেটর এর কাছে তার অভিযোগ করতে যায় এবং তখন ইনভিজিলেটর বলেন যে পুলিশের সামনে নাকি সেটির সিল খোলা হয়েছে। যদিও এমন কোন নিয়ম কিন্তু কখনোই নেই। নিয়ম অনুযায়ী পরীক্ষার ঘণ্টা পড়ার পর এবং পরীক্ষা শুরুর ঠিক পাঁচ মিনিট আগে সকল পরীক্ষার্থীর সামনে রুমের ভেতর সিল খুলতে হবে। তারপরই প্রশ্নপত্র সকলকে দেওয়া হয়। তাই খুব পরিস্কারভাবেই এক গভীর প্রশ্নের উদয় হচ্ছে যে WBPSC ফুড সাব ইন্সপেক্টর এর পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে কিনা ?

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.