PRT Scale -এর ন্যায্য অধিকার আদায়ে মরিয়া লড়াই,”দিল্লী চলো”-এর ‘দিন ঘোষণা’ উস্থির (UUPTWA) !!


PRT Scale এর ন্যায্য পাওনা আদায়ের আন্দোলনে গত ৬ ই ফেব্রুয়ারি রামলীলা ময়দান থেকে রাজ্য সরকারকে চূড়ান্ত হুশিয়ারি দিয়ে Usthi United Primary Teachers Welfare Association (UUPTWA) – এর পক্ষ থেকে জানানো হয় অবিলম্বে মুখ‍্যমন্ত্রী দেখা না করলে তাঁরা আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামবেন । সেই কথাই রাখতে চলেছে উস্থি নামক প্রাথমিক শিক্ষক সংগঠন। এই উস্থি বিগত 2018 সালের মার্চ মাস থেকে ক্রমাগত আইনানুগ পথে বর্তমান পশ্চিমবঙ্গ সরকারকে প্রাথমিক শিক্ষকদের প্রতি বেতন বঞ্চনা ও বৈষম্য – এর কথা বলে এসেছে।


ন্যায্য PRT Scale ছিনিয়ে আনতে অবশেষে শুরু হল উস্থির মরিয়া যুদ্ধ । উস্থির পক্ষ থেকে এই ন্যায্য দাবি আদায়ের জন্য আগামী ৫ ও ৬ ই মার্চ দিল্লি অভিযানের ডাক দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে । কলকাতার রামলীলা ময়দান থেকেই প্রাথমিক শিক্ষকরা ইতিমধ্যেই বুঝিয়ে দেয় এই লড়াই আগামী দিনে চূড়ান্ত স্তরে পৌঁছে যেতে পারে ।


Usthi United Primary Teachers Welfare Association Movement 3

যে মুখ‍্যমন্ত্রী আগামী দিনে প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন সেই দেশের রাজধানীর বুকে দাঁড়িয়ে এই বিক্ষোভের আঁচ পৌঁছে দিতে পারলে সারা দেশ দেখতে পাবে যে বাংলার প্রাথমিক শিক্ষকরা বঞ্চিত এবং তাঁদের হাহাকার এসে পৌঁছেছে রাজধানীর রাজপথে । PRT Scale এর দাবিতে এর চেয়ে জোরদার পদক্ষেপ আর কিছু হতে পারে না বলেই মনে করছে প্রাথমিক শিক্ষক সমাজ।


Usthi United Primary Teachers Welfare Association Movement 2

তবে কি এই কর্মসূচিতে সরকারের টনক নড়ে তাদের ন্যায্য দাবি মেনে নেবে ? প্রাথমিক শিক্ষকরা কি ঘটাতে পারবে তাঁদের বঞ্চনার অবসান ? এই আন্দোলনের কর্মসূচিই হতে পারে প্রাথমিক শিক্ষকদের PRT Scale এর দাবি কেড়ে নেওয়ার আসল হাতিয়ার।প্রাথমিক শিক্ষক মহলের আশা এই আন্দোলনই ঘুচিয়ে দেবে তাদের প্রতি সরকারের অবহেলা এবং তাদের বেতন বঞ্চনার অবসান ঘটাবে। এই আন্দোলনের আকার বৃহত্তর করার সকল পদক্ষেপই গ্রহণ করা হচ্ছে বলে জানা যাচ্ছে শিক্ষকমহলে। তাই এই আন্দোলনের দিকে গোটা পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষকরা তাকিয়ে রয়েছে।

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.