বাবা মাইনে দিতে পারেননি, স্কুলে কড়া শাস্তি পেল মেয়ে !! বিস্তারিত পড়ুন👇

স্কুলের বেতন দিতে পারেননি ছাত্রীর অসহায় বাবা। তারই শাস্তি দেওয়া হল অসহায় পিতার সেই মেয়েকে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে পরীক্ষা দিল নবম শ্রেণির ওই ছাত্রী। এই ঘটনাটি মধ্যপ্রদেশের ভোপালের একটি স্কুলের ঘটনা। অভিযোগ, ওই ছাত্রীর বাবা প্রধান শিক্ষকের হাতে পায়ে ধরলেও কাজ হয়নি। এমন অমানবিক স্কুল কর্তৃপক্ষ কীভাবে কোনও প্রজন্মের ভবিষ্যত গড়বে তা নিয়ে উঠছে নানা প্রশ্ন!


বিদ্যালয়ের নাম সরস্বতী কো এড হায়ার সেকেন্ডারি স্কুল। মার্চ মাস পড়তেই শুরু হয়েছে বিদ্যালয়ের পরীক্ষা। কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল বছরের মাইনে ৩৭ হাজার টাকা দেওয়া না থাকলে কোনও পড়ুয়াকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না। এক ছাত্রীর বাবা পুরো টাকা জোগাড় করতে পারেননি।তিনি ২০ হাজার টাকা জমা দেন। কাকুতি মিনতি করে বলেন যত তাড়াতাড়ি সম্ভব বাকি টাকা তিনি দিয়ে দেবেন।স্কুল কর্তৃপক্ষ কিছুতেই তাঁর মেয়েকে পরীক্ষায় বসতে দিতে রাজি হচ্ছিল না। প্রধান শিক্ষকের হাতে পায়ে ধরে কোনও মতে মেয়ের পরীক্ষায় বসার ব্যবস্থা করেন সেই বাবা। কিন্তু ওই অসহায় বাবা ভাবতেও পারেননি তাঁর মেয়ের জন্য আরও বড় শাস্তি অপেক্ষা করছে।

সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্যান্য শিক্ষকদের নির্দেশ দিয়ে রেখেছিলেন ওই ছাত্রী যেন ক্লাস রুমে বসে পরীক্ষা দিতে না পারে। কিন্তু এতক্ষণ দাঁড়িয়ে কীভাবে পরীক্ষা দেবে ওই ছাত্রী। প্রধান শিক্ষকের কাছে যায় সুরাহা পেতে। প্রধান শিক্ষক সাফ জানিয়ে দেন, “বাবা পুরো টাকা দিতে পারেননি। তাই দাঁড়িয়েই পরীক্ষা দিতে হবে তোমাকে।” পরিস্থিতি এতটাই গুরুতর হয় যে, সে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছেও এই খবর যায়। তিনি সংশ্লিষ্ট দফতরকে বিষয়টি দেখার নির্দেশ দেন। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। তদন্ত চলবে নিজের তালে। দোষ প্রমাণ হবে কি না তা সময় সাপেক্ষ! কিন্তু যে প্রতিষ্ঠানের হাতে বর্তমান প্রজন্মকে সহবত, মানবিকতা, উদারতার পাঠ শেখানোর ভার তার ভূমিকা নিয়েই যদি প্রশ্ন ওঠে তাহলে সত্যিই তা ভাবার বিষয়!

Higher Secondary School Coed

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.