বেতন কাঠামো পূনর্বিন্যাসের দাবিতে রাতভোর ধর্নায় শিক্ষকরা !!

শিক্ষকরা একাধিকবার তাদের বেতন বঞ্চনা নিয়ে আন্দোলনের মাধ্যমে সরব হয়েছেন। সরকারের কাছে বিভিন্ন ভাবে আবেদন নিবেদনে করে কাজ না হওয়ায় এবার জোরদার আন্দোলনের পথ বেছে নিয়ে সেই পথেই নামলেন শিক্ষকরা। আজ সেই সূত্রেই তাদের দাবি আদায়ের জন্যে কারিগরি ভবনের সামনে বিক্ষোভ জমায়েতের ডাক দিয়েছে বৃত্তিমূলক শিক্ষক, প্রশিক্ষক ও শিক্ষাকর্মীরা।

শিক্ষকদের ধর্না শুরু হয়েছিল দুপুরেই প্রশাসনের অনেক চেষ্টার পরেও তাদের এই ধর্না ওঠেনি। শিক্ষকরা তাদের দাবি আদায়ের জন্য দৃঢ়তার সাথে এই গভীর রাতেও অব্যাহত রেখেছেন তাঁদের ধর্না।আন্দোলনকারী শিক্ষকদের দাবি যতই ঝড় ঝাপটা আসুক নিজেদের দাবি থেকে একচুল-ও নড়বেন না তারা।


উল্লেখ্য, বেতন কাঠামো থেকে তাদের বঞ্চিত করা নিয়ে অভিযোগ শিক্ষকদের দীর্ঘদিনের। বেতন কাঠামো পুনর্বিন্যাস, কাজের ধরণ অনুযায়ী শিক্ষক ও প্রশিক্ষক রূপে পদ গঠন করে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী সকলের জন্য নির্দিষ্ট মাসিক বেতন কাঠামো নির্ধারণ করা, স্থায়ীকরণ সহ একাধিক দাবিতেই আজকের অবস্থান বিক্ষোভে সংগঠনের শিক্ষকরা। বিক্ষোভকারী শিক্ষকদের তরফ থেকে জানানো হয়েছে, তাদের সব দাবি বিবেচনা না করা হলে তাদের আন্দোলন তীব্র থেকে তীব্রতর হয়ে উঠবে।

তাদের সেই দাবি গুলো একবার দেখে নিন 👇

protest-rally-for-new-salary-structure.jpg

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.