বিদ্যালয়গুলিতে ছাত্রদের DCF ফর্ম ফিল আপ শুরু হয়েছে !! সেটির Manual-টি ডাউনলোড করে নিন👇


প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলিতে ছাত্রদের DCF ফর্ম ফিল আপ শুরু হয়েছে ইতিমধ্যেই। Student’s Date Capture Format বা ছাত্রদের DCF ফর্মটিতে ছাত্রদের সকল তথ্যই আবদ্ধ করার পরিকল্পনা করে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দপ্তর থেকে।বিদ্যালয়গুলির সকল তথ্য এখন থেকে অনলাইনে আপলোড করা হবে বলে ইতিমধ্যেই শিক্ষা দপ্তর থেকে Central Portal এর উদ্বোধন করে BanglarShiksha বলে একটি ওয়েবসাইট চালু করেছে।

এই ওয়েবসাইটের উদ্দেশ্য কোনো বিদ্যালয়ের প্রয়োজনীয় তথ্যসমূহ ঐক্যবদ্ধ করে রাখা এবং প্রয়োজনে উপর মহলের লোকেরা নিমেষে বিদ্যালয়ের তথ্য দেখে নিতে পারে। সাথে সাথে কিছু প্রয়োজনীয় তথ্য অভিভাবকদেরও দেখে নেওয়ার সুযোগ দেওয়া।বিদ্যালয়ের ছাত্রদের সকল তথ্যই এই DCF ফর্ম ফিল আপের দ্বারা আবদ্ধ করে সেটি সেন্ট্রাল পোর্টালে আপলোড করে দেওয়াই শিক্ষা দপ্তরের উদ্দেশ্য। এই Student’s DCF ফর্ম ফিল করার ম্যানুয়াল নিচে দেওয়া হল যার সাহায্যে ফর্ম টি পূরণ করতে সহজতর ও সঠিক হবে।

Download Official Manual

Download Manual By SARALTEK

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

One Thought to “বিদ্যালয়গুলিতে ছাত্রদের DCF ফর্ম ফিল আপ শুরু হয়েছে !! সেটির Manual-টি ডাউনলোড করে নিন👇”

  1. amitava

    excel sheet ae data gulo kibhabe upload korbo

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.