Mid-Day-Meal – এ ছাত্র-ছাত্রী মাথাপিছু বরাদ্দ বাড়লো !! বিস্তারিত দেখুন!!!

আজ আচার্য প্রফুল্ল চন্দ্র ভবন থেকে স্কুল এডুকেশন ডিপার্টমেন্ট এর প্রজেক্ট ডিরেক্টর শ্রী টি. কে. অধিকারী এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানান মিড ডে মিলের বরাদ্দ পরিশোধন করা হয়েছে। ছাত্র মাথাপিছু মিড ডে মিলের বরাদ্দ কে পরিশোধন করা হয়েছে। নতুন এই বিজ্ঞপ্তি অনুযায়ী প্রাইমারি ছাত্র-ছাত্রীর মাথাপিছু যেখানে আগে 4 টাকা 13 পয়সা করে দেওয়া হতো তা বাড়িয়ে 4 টাকা 35 পয়সা করা হয়েছে অর্থাৎ ২২ পয়সা বাড়ানো হয়েছে।

অন্যদিকে আপার প্রাইমারি ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত আগে যেখানে 6 টাকা 18 পয়সা করে দেওয়া হতো তার জায়গায় নতুন পরিশোধিত মূল্য ধার্য করা হয়েছে 6 টাকা 51 পয়সা অর্থাৎ এক্ষেত্রেও মাথাপিছু ৩৩ পয়সা বাড়ানো হয়েছে।নতুন ধার্য করা এই মূল্যের মধ্য থেকে প্রাইমারি স্কুলের ক্ষেত্রে 2 টাকা 61 পয়সা দেবে কেন্দ্রীয় সরকার এবং 1 টাকা 74 পয়সা দেবে রাজ্য সরকার ।অন্যদিকে আপার প্রাইমারিতে কেন্দ্রের পক্ষ থেকে বরাদ্দ করা হয়েছে 3 টাকা 91 পয়সা এবং রাজ্য 2 টাকা 60 পয়সা।নতুন বর্ধিত এই মূল্যের উপর ভিত্তি করে দেওয়া মিড ডে মিল পরিষেবা কিন্তু 2019 এর 1st জানুয়ারি থেকেই effect হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিটি পেতে এই পিডিএফ লিংকটিতে ক্লিক করুন – Download here

এমনিভাবে দেশ-বিদেশ তথা পশ্চিমবঙ্গের বিভিন্ন রকমের শিক্ষণীয় খবরা-খবর সম্বন্ধে নিজেদের সবসময় আপডেটেড রাখবার জন্য নেটদর্পণের ফেসবুক পেজে লাইক করুন এবং ওয়েবসাইট কে সাবস্ক্রাইব করুন ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.