কোটি টাকার চাইনিজ দ্রব্য বর্জন!ভারতীয় ব্যবসায়ীদের কঠোর প্রতিক্রিয়া!! বড় ঘোষণা!!!

গতকাল থেকে দেশের ব্যবসায়ীরা তাদের লাভ লোকসান ছেড়ে দেশ ও সেনাবাহিনীর পাশে এসে দাঁড়িয়েছে।গতকাল নয়ডা ব্যবসায়ীরা ১৫০ কোটি টাকার চাইনিজ দ্রব্য-এর অর্ডার বাতিল করেছে। সন্ধ্যে পর্যন্ত শুধুমাত্র এনসিআর থেকে প্রায় ১৫০০ কোটি টাকা, এবং চীনের এই স্ক্যান্ডালে এর জন্য পুরো দেশ থেকে প্রায় ২ লক্ষ বিলিয়ন ডলার বাতিল করার নির্ণয় ছিল ।

তাই আজ চীন এর কমিউনিস্ট সরকার সিনহুয়া এক প্রেস কনফারেন্স-এ দিল্লির রাষ্ট্রপতির কাছে “পুনর্বহাল করার” মতো শব্দের প্রয়োগ করেছে।মাত্র ২ কোটি ডলারে যদি এই অবস্থা হয় তবে যদি ৬২ আরব ডলার বন্ধ হয়ে যায় তখন কি হবে? এই সমস্ত টা হয়েছে কোন রকমের সরকারি সাহায্য ছাড়াই।কোনো সরকারি সাহায্য ছাড়াই, এনএসজি এবং মাসুদ আজহারকে সাপোর্ট করা এই চীন কে আমাদের দেশের ব্যবসায়ীরা যেভাবে নাজেহাল করেছে , এখন যদি আমরা চীনের দ্রব্য কেনা বন্ধ করে দিই তবে আমাদের দেশের ব্যবসায়ীদের চীনের দ্রব্য বেচতেই হবে না বা তাঁরা বেচবেনও না। তারপর ও যে সমস্ত ব্যবসায়ী চীনের দ্রব্য বিক্রি বন্ধ করেছে তাঁরা সত্যি সম্মানের যোগ্য।

দেশ হীতের জন্য দেশের জনগণ যদি একজোট হয় তো তার ফলাফল সামনে আসে। যা পুরো বিশ্বে জনগণের শক্তি বুঝতে পারে আর তখনি এক সম্পূর্ণ ভারতের নির্মাণ হয় । যদি সত্যি দেশপ্রেম জেগে থাকে, তবে এটা পড়ে সবাইকে পড়ার সুযোগ করে দেওয়ার জন্য দয়াকরে ফরওয়ার্ড করবেন। আগামীতে যদি চীন ভারতের ওপর নিজের আধিপত্য ফলায় বা চীনের অধীনস্ত করে ফেলে তারজন্য আমরাই দায়ী থাকবো। এটা আমরা কোনোদিন ভুলতে পারবোনা যে একদিন ইংরেজরাও ব্যবসা করতে এসেই আমাদের দেশকে তাদের অধীনে করে ফেলেছিলো। তখন আমরা অনভিজ্ঞ ছিলাম কিন্তু আজ তো আমরা সবাই শিক্ষিত এবং অভিজ্ঞ। স্বদেশী গ্রহণ করুন বিদেশী বর্জন করুন।

তার সাথে সাথেই ইকোনমিক্স এর পক্ষ থেকে থাকলেও কিছু চমৎকার তথ্য:-
১) যদি পুরো ভারতবাসী ৯০ দিন বিদেশী জিনিস না কেনেন তো ভারত এই দুনিয়ার দ্বিতীয় ধনশালী দেশ হতে পারে।
২) শুধু ৯০ দিনেই ভারতের ২ টাকা ১ ডলারের কাছাকাছি তে পৌঁছে যাবে।
আমরা অনেক জোকস ফরওয়ার্ড করি কিন্তু এটা যদি ফরওয়ার্ড করি তো একটা আন্দোলন তৈরী হতে পারে।

একটি সামান্য উদাহরণ গতবছর দীপাবলিতে একটি পদক্ষেপ নিয়েছিলাম চীনের লাইট বর্জন করে, তাতেই চীনের ২০% জিনিস নষ্ট হয়ে গিয়েছিলো এবং চীনের অবস্থা খারাপ হয়ে গিয়েছিলো।চীন বিভ্রান্ত হয়ে গিয়েছিলো। এটা করা খুব অসম্ভব নয়, পার্থক্য চোখের সামনে এসেযাবে। যদি এই দেশ কে ভালোবাসেন তাহলে আপনিই চিন্তা করে দেখুন শেয়ার করা উচিত কিনা? এই আন্দোলনের দরকার কিনা?

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.