Railway-তে লক্ষাধিক শূন্য পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে ভোটের আগেই। বিস্তারিত জানুন!!!

কিছু মাস আগে রেলমন্ত্রী পিয়ুষ গোয়াল এর পক্ষ থেকে একটি টুইট আসে যেখানে তিনি বলেন কমপক্ষে আড়াই লাখেরও বেশি ভ্যাকেন্সি রয়েছে এবং এই শূন্যপথে ভর্তির প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হতে চলেছে।সেই মতই ফেব্রুয়ারি, মার্চ মাস নাগাদ নতুন করে চাকুরীর বিজ্ঞপ্তি জারি করা হবে , জানা যাচ্ছে ভারতীয় রেলের এক অধিকারী অঙ্গরাজ-এর কাছ কাছ থেকে।


অঙ্গরাজ মোহন জানিয়েছেন, “প্রথম দফার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে ফেব্রুয়ারির শেষে অথবা মার্চের প্রথমে। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে ২০২১-এর আগস্টের মধ্যে”। আর্থিক ভাবে পিছিয়ে পড়া উচ্চবর্ণের ১০% সংরক্ষণ লাগু হবে ভারতীয় রেলের নিয়োগে, এই কথাও আগেই জানিয়েছেন রেলমন্ত্রী।

আরও পড়ুন, West Bengal Police Constable Recruitment: পশ্চিমবঙ্গ পুলিশের ৮৪১৯টি শূন্য পদে পুরুষ কনস্টেবল নিয়োগ

ভারতীয় রেলের সারা দেশে মোট ১৬ টি শাখা রয়েছে। গত মাসের এক সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন, “২.২৫ থেকে ২.৫০ লক্ষ নতুন শূন্য পদ তৈরি হচ্ছে ভারতীয় রেলে। বাকি ১.৫০ লক্ষ পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সব মিলিয়ে আগামী দু বছরের মধ্যে প্রায় ৪ লক্ষ শূন্য পদে নিয়োগ করবে কেন্দ্র”।

গত বছর রেল মন্ত্রক থেকে গ্রুপ সি এবং গ্রুপ ডি-তে ১.২ লক্ষ শূন্য পদে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রায় আড়াই কোটি আবেদন জমা পড়েছিল। চলতি বছরের আগস্টের মধ্যে দুটি গ্রুপের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

এরকম ভাবেই রেল এবং ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গের বিভিন্ন রকমের চাকরি-বাকরির এবং অন্যান্য খবর সম্বন্ধে সবসময় আপডেটেড থাকবার জন্য NetDarapan এর ফেসবুক পেজে লাইক করুন এবং ওয়েবসাইট সাবস্ক্রাইব করুন । ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.