চাকরিপ্রার্থীদের গ্রেফতার করে আন্দোলন দমন করার প্রচেষ্টা পুলিশের !!

নেটদর্পণ ব্যুরোঃ আজকে চাকরিপ্রার্থীদের আন্দোলনকে বাধাপ্রাপ্ত করার জন্য পুলিশরা তাদের অ্যারেস্ট করতে শুরু করেছে। যাতে করে চাকরি প্রার্থীরা অনেকেই ভেরিফিকেশনের সময় হওয়ার পর প্রবলেম হবে বলে পিছুপা হয়ে পালিয়ে যাচ্ছে। এভাবে আন্দোলনের গতি অনেকটাই থামিয়ে দিচ্ছে। ইতিমধ্যে আন্দোলনকারীদের অন্যতম ভরসা চাকরিপ্রার্থী রাজা নন্দীকে পুলিশ তুলে নিয়ে যায়।

এক আন্দোলনকারী চাকরি প্রার্থীর কথায় “গত কাল এর মত আজ ও আমি আন্দোলনে ছিলাম। ঠিক সকাল ১১:৫৩ নাগাদ দুটি পুলিশের গাড়ি আসলো। পুলিশ সব সিভিল dress এ ছিল। কিছু বোঝার আগে সকল কে arrest করবো বলে ঝাঁপিয়ে পড়লো। রাজা দা তখন ফোনে ব্যাস্ত ছিল। সেই সুযোগে তাকে arrest করলো। আর শুধুমাত্র বললো এখানে থাকা যাবে না। আর সকলে পুলিশ এর ভয়ে পালালো। তখন আন্দোলন শুরু হয়নি।”


একজন চাকরি প্রার্থীর বক্তব্য” রাজা নন্দী কে পুলিশ অ্যারেস্ট করেছে। আচার্য্য সদনের আশেপাশে ঘুরতে দেখলেও নাকি অ্যারেস্ট করছে।” কিছু কিছু চাকরিপ্রার্থী আন্দোলনের গতি বাড়ানোর জন্য সকলের উদ্দেশ্যে বলছে, “কেউ ফিরে যাবেন না. রাজা দা এর পাশে সবাই দাঁড়াও। পুলিশ কি করে দেখব!! আরো জোর আন্দোলন দরকার। পুলিস এর এই কেস এ verification এ কোনো প্রবলেম হয় না। ফৌজদারি মামলা হলে তবে প্রবলেম কিন্তু এটা ওই কেস নয়। দয়া করে সবাই মিলিত ভাবে প্রোটেস্ট করুন।”

প্রসঙ্গত উচ্চ প্রাথমিকে ২০১৪ সালের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ১৪০৮৮টি শূন্যপদ ছিল সেই সময়ে৷ সেই শূন্যপদ বেড়ে ১৮ হাজার হতে পারে বলে অনুমান করেছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ৷ সঙ্গে এত দিনে নিয়োগ না হওয়ার জন্যে আরও সাত হাজার শূন্যপদ যুক্ত হয়ে কমপক্ষে ২৫ হাজার আসানে নিয়োগ হবে বলে আশা করেছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ৷ কিন্তু, কমিশনের তরফে সাংবাদিক বৈঠক করে ১৩০৮০ জনের নিয়োগের কথা ঘোষণা করতেই ক্ষোভ তৈরি হয়েছে উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের মধ্যে৷ কেননা, এর আগেও একাধিকবার উচ্চ প্রাথমিকে ৩০ হাজার শূন্যপদে নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরেই সুর চড়িয়েছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ৷ কিন্তু, বাস্তবে সেই দাবি আদৌ মেনে নেওয়া হবে কি না তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ৷ ভোটের আগে নিয়োগ শেষ করার দাবি জানিয়ে এদিন জোড়া কর্মসূচি পালনে মাঠে নামেন চাকরিপ্রার্থীদের একাংশ৷

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.