স্কুল শিক্ষাদপ্তরের Central Portal-এর উদ্বোধন ২৯শে জানুয়ারি !!



অনেকদিন ধরেই Central Portal নিয়ে শিক্ষক মহলে নানা আলোচনা চলে আসছিল। এমনকি এর জন্য শিক্ষকদের ট্রেনিং এর ব্যবস্থাও করা হয়েছিল। অবশেষে এই স্কুল শিক্ষা দপ্তরের Central portal এর উদ্বোধন হতে চলেছে। আগামী ২৯ শে জানুয়ারি এর উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মূলত এক ছাদনা তলায় স্কুল শিক্ষার যাবতীয় তথ্য সমূহ থাকবে যা শিক্ষকদেরই আপলোড করতে হবে তেমনি শিক্ষকদের ব্যাপারে তথ্য থাকবে। এখানে এরফলে বিদ্যালয়ের সকল তথ্য শিক্ষক, অভিভাবক এবং অধিকারের হাতের নাগালে থাকবে । এর কাজ বেশ কয়েক মাস ধরেই চলে আসছে, অবশেষে সেই কাজ সম্পন্ন করে দফতরের কর্তারা।

শিক্ষা দপ্তর সূত্রে খবর, বর্তমানে Central Portal কে কার্যকর করা হবে। এরপরে School Management System কে কার্যকর করা হবে। ইতিমধ্যে কিছু High School গুলোতে পাইলট প্রজেক্ট হিসেবে এই পরিষেবা চালু করে দেওয়া হয়েছে, যা ট্রেনিং এর সময়ে শিক্ষকদের জানানোও হয়েছিল।

শিক্ষা দপ্তর এখন সমস্ত বিদ্যালয়ে এই পরিষেবা চালু করতে চলেছে। এই শিক্ষক মহলে বিশেষ করে বয়স্ক শিক্ষক যারা তাদের মধ্যে আশঙ্কার সৃষ্টি হয়েছে, কারণ তারা কম্পিউটার চালাতে সক্ষম নয়। ট্রেনিং এর সময়ে তাই প্রতি বিদ্যালয়ের নতুন শিক্ষকদের H.M./T.I.C দের সাথে একসাথে ট্রেনিং দিয়ে তাদের কে H.M./T.I.C দেরকে সাহায্য করতে বলা হয়েছে।

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.