মার্কিন হ্যাকারের কথায় ব্যালট নাকি EVM এ হবে এবারে নির্বাচন ??স্পষ্ট জানাল কমিশন!!!


বিরোধীদের দাবি উড়িয়ে দিয়ে নির্বাচনে ইভিএম এর ওপরই অন রইল মুখ্য নির্বাচন আধিকারিক সুনিল আরোরা। বৃহস্পতিবার রাজধানীর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে মুখ্য নির্বাচন আধিকারিক সুনিল আরোরা সাফ জানিয়ে দেন কোনোভাবেই ব্যালাট যুগে ফেরা হবে না ।এদিন ইভিএম হ্যাক এ প্রসঙ্গে সরাসরি না তুলেও জানিয়ে দেন ইভিএম ব্যবস্থায় পূর্ণ আস্থা রয়েছে কমিশনের। পরিবর্তে অন্য কোন ভাবনা নেই নির্বাচন কমিশন ।

কিন্তু হঠাৎ কেন এমন মন্তব্য কমিশনের।কেননা চলতি সপ্তাহে কমিশনের অস্বস্তি বাড়িয়ে চাঞ্চল্যকর অভিযোগ তোলেন মার্কিন হ্যাকাররা। বলেন 2014 সালের নির্বাচনে কম মাত্রায় তরঙ্গ পাঠিয়ে তিনি ইভিএম হ্যাক করেছিলেন ।মার্কিন হ্যাকারদের মন্তব্য ঘিরে জাতীয় রাজনীতির ময়দানে গরম করে উঠে মাঠে নামে কংগ্রেস এবং বিরোধীরাও। বিশ্বের বৃহত্তম গণতন্ত্র ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতেই কড়া পদক্ষেপ নেওয়ার পথে হাঁটে জাতীয় নির্বাচন কমিশন ।অভিযোগ কাদের বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করে নির্বাচন কমিশন নির্বাচন ব্যবস্থার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্যই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।সোমবার ইভিএমে জালিয়াতির অভিযোগ উঠতেই মঙ্গলবার আসরে নামে বিজেপি মঙ্গলবার সাংবাদিক বৈঠক ডেকে কংগ্রেসের মুখোশ খুলে দেওয়ার হুমকি দিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীর রবিশঙ্কর প্রসাদ এদিন তিনি বলেন ইভিএম নিয়ে প্রশ্ন তোলা মানে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলা।

রাজনৈতিক সমস্ত অভিযোগ তুলছে একজন হ্যাকার কী বলল তা নিয়ে মাতামাতি করছে কংগ্রেস নির্বাচন কমিশনের নিয়েছিল তখন কিছু বলেননি কংগ্রেস”।মার্কিন হ্যাকারের আরও দাবি 2014 সালের লোকসভা নির্বাচনে ইভিএম কারচুপি করা হয়েছে আর ভারতে ব্যবহৃত ভোট যন্ত্র কিভাবে কারচুপি করা সম্ভব তা জানাতে এদিন সাংবাদিক বৈঠক ডাকেন তিনি তখন সেখানে উপস্থিত প্রবীণ নেতা কপিল সিব্বল অবশ্য সাংবাদিক বৈঠক শেষে সুযোগে প্রশ্ন করা হয় আপনি যা যা দাবি করেছেন তার সঠিক বলে ধরে নেওয়া যেতে পারে উত্তরে মাথা নাড়িয়ে বলেন না না এখনই নয় এর পরিবারের দাবি কে ঘিরে রাজনৈতিক ময়দানে নামে কংগ্রেস মঙ্গলবার সাংবাদিকদের অভিযোগ উড়িয়ে দেয় কেন্দ্রীয় মন্ত্রী।

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.