Usthi -এর PRT Scale আন্দোলনের পরবর্তী পদক্ষেপ কি হতে যাচ্ছে ? UUPTWA এর “দিল্লী চলো” অভিযানের বিস্তারিত জানুন 👇

নেটদর্পণ ব্যুরো: ন্যায্য PRT Scale ছিনিয়ে আনতে অবশেষে শুরু হল উস্থির মরিয়া যুদ্ধ । উস্থির পক্ষ থেকে এই ন্যায্য দাবি আদায়ের জন্য আগামী ৫ ও ৬ ই মার্চ দিল্লি অভিযানের ডাক দেওয়া হয়েছে বলে জানা গেছে ইতিমধ্যেই । এই “দিল্লী চলো” কি কি পদক্ষেপ ও কর্মসূচি গ্রহণ করতে চলেছে এই ন্যায্য PRT Scale পাওয়ার জন্য তা খুবই উল্লেখযোগ্য। এই কর্মসূচি সফল হলে পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষকরা তাদের দাবি পূরণের লক্ষ্যের কাছে এসে পৌঁছে যাবে বলেই অভিজ্ঞ মহলের ধারণা।

একজন UUPTWA এর অন্যতম সদস্য এই বেতন বঞ্চনার জন্য Usthi এর আন্দোলনের পরবর্তী পদক্ষেপ কি হতে যাচ্ছে তা নিয়ে পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষকদের প্রতি যে বার্তাটি দিয়েছেন সেটি দেখে নেওয়া যাক।

“” আমার প্রিয় সাথী, আপনারা অবশ্যই জানেন আমাদের সংগঠন UUPTWA 15th মার্চ ,2018 থেকে প্রতিষ্ঠা লাভ করে লাগাতার মিছিল ,বিক্ষোভ, সমাবেশ করে আসছে। আপনারা এও জানেন এক শান্তিপূর্ণ অবস্থানের সময়ে ১১২ জন শিক্ষক শিক্ষিকাকে লালবাজারে তুলে লকআপে আটকে রাখে। যদিও আমাদের উস্থিয়ানদের কোন ভাবেই দমানো যায় নি । আমাদের দাবী একটাই পশ্চিমবঙ্গের সমস্ত প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের যোগ্যতা অনুযায়ী বেতন দিতে হবে।আমরা গত 6th ফেব্রুয়ারী এন্টালির রামলীলা ময়দান থেকে সরকারকে সরাসরি হুমকি দিয়েছি যদি আমাদের দাবী 25th February র মধ্যে না মানা হয়, আমরা উস্থিয়ানরা বিরাট আন্দোলনে নামব।আজ 23rd ফেব্রুয়ারী, এখনও সরকারের কাছ থেকে কোন সদর্থক বার্তা পাইনি।যদি 25th ফেব্রুয়ারীর মধ্যে কোন বার্তা না পাই ,আমরা ঠিক করেছিলাম 5th মার্চ থেকে 7th মার্চ অবধি দিল্লির যন্তর মন্তরে ধর্না দেব।কিন্তু আমরা 6th মার্চ , সকাল 10.00 টা থেকে বিকাল 5.00 অবধি ধর্না দেব।তার সাথে MHRD Minister আমাদের প্রয়োজনীয় কাগজপত্র চেয়ে পাঠিয়েছেন ,তার কাছে বা তার ডিপার্টমেন্টে আমরা আমাদের দাবির পক্ষে কাগজপত্র জমা দেব।এছাড়া MHRD – র প্রিন্সিপাল সেক্রেটারির সাথে আমাদের appointment করা হয়েছে। NCTE-র ডেপুটি সেক্রেটারির সাথেও আমরা এপয়েন্ট রেখেছি ,ওনার কাছে আমরা দাবি রাখব NCTE আমাদের শিক্ষাগত যোগ্যতা দেখাশোনা করে যেহেতু ,সেহেতু আমাদের যোগ্যতা অনুযায়ী বেতন বৃদ্ধির ব্যবস্থাও ওনারা দেখুক। এছাড়াও ভারতবর্ষের সকল মিডিয়া এবং বিশিষ্ট লোকজনের এই সভায় আমন্ত্রণ থাকবে।তাই আপনাদের কাছে এই ” দিল্লি চলো ” অভিযানে সামিল হবার আমন্ত্রণ জানাচ্ছি। “”

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.