ভারতে সারেগামাপা এর মঞ্চ কাঁপাচ্ছেন বাংলাদেশের মইনুল আহসান নোবেল

গত ১০ই সেপ্টেম্বর থেকে জি বাংলায় শুরু হয়েছে রিয়ালিটি শো সা রে গা মা পা । এই জনপ্রিয় অনুষ্ঠান নিয়ে বাঙালি দর্শকদের মধ্যে উত্তেজনা সব সময় দেখতে পাওয়া যায়। এবারও জি বাংলা সারেগামাপা অনুষ্ঠান নবম সিজন ঘিরে রীতিমতো পারদ চছে উৎসাহী দর্শকদের মধ্যে।

এবার জি বাংলা সারেগামাপা এর নবম মরশুমে পা রেখেছিল মোট ৪৮ জন প্রতিযোগী। এই 48 জন প্রতিযোগী অডিশনের মাধ্যমে সিলেক্ট করা হয়েছিল। এবারের সা রে গা মা পা অনুষ্ঠানে সবচেয়ে বড় চমক হল বাংলাদেশ প্রতিযোগিরা। এ বছর ৭ জন বাংলাদেশী প্রতিযোগী অংশ নিয়েছেন এই সারেগামাপা এর নবম মৌসুমে। বাংলাদেশের এই প্রতিযোগিরা হলেন তাঞ্জিম শরিফ, রুমানা ইতি, মেজবা বাপ্পি, আতিয়া আনিসা, মন্টি সিনহা, অবন্তি সিঁথি ও মইনুল আহসান নোবেল। জি বাংলা সারেগামাপা এর নবম মরশুমে অংশগ্রহণকারী বাংলাদেশের প্রতিযোগীদের মধ্যে তানজিন শরীফ বহু প্রতিযোগিতা এর আগে জিতে এসেছেন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করার পরেও তানজিম শরীফের এর পছন্দ হলো এই গান। তাই তিনি এই গানের ক্যারিয়ারকে খুব মনোযোগ এর সাহায্যে বেছে নিয়েছেন। নিজেকে তাই জি বাংলা সারেগামাপা এর মঞ্চে যাচাই করে নিতে চাইছিলেন তিনি। এবছর জি বাংলা সারেগামাপা অনুষ্ঠানের সবচেয়ে কৌতূহলের বিষয় হল বাংলাদেশের প্রতিযোগিতা দের সঙ্গে ভারতীয় প্রতিযোগিরা কতটা টক্কর দিতে পারেন।

এবারের প্রতিযোগিতায় সকলের আগ্রহ শুরু দিকে বাংলাদেশের প্রতিযোগী তাঞ্জিম শরীফের এর দিকে থাকলেও এবার সকলের চোখ আকর্ষণ করে নিয়েছেন বাংলাদেশী প্রতিযোগী মইনুল আহসান নোবেল। যিনি বাংলাদেশীদের কাছে খুবই পরিচিত হলেও ভারতীয় সঙ্গীতপ্রেমী মানুষদের কাছে নতুন মুখ। কিন্তু তিনি বাংলাদেশী দের সাথে সাথে ভারতীয় বাঙ্গালী সঙ্গীতপ্রেমীদের মন জয় করে নিয়েছেন সারেগামাপার মঞ্চে একের পর এক গান শোনানোর পর থেকে। তিনি বাংলাদেশের নোবেল ম্যান নামে পরিচিত। তার একটি ইউটিউব চ্যানেল নোবেল ম্যান নামে রয়েছে যার সাবস্ক্রাইবারের সংখ্যা প্রায় দুই লাখ ছুঁইছুঁই অবস্থা। তিনি সেই ইউটিউব চ্যানেলে বিভিন্ন জনপ্রিয় বাংলাদেশী গান কভার করে ইতিমধ্যে বাংলাদেশের শ্রোতাদের মনের ভেতর জায়গা করে নিয়েছিলেন। আর এখন তিনি ভারতের কোলকাতা তে এসে জি বাংলা সারেগামাপা তে অংশগ্রহণ করে সকল বাঙ্গালী ভারতীয়দের মন জয় করে নিয়েছেন একের পর এক গান করে। ইতিমধ্যে তিনি কিছুদিন আগে গত হওয়া বাংলাদেশের লেজেন্ড সংগীতশিল্পী এলআরবি খ্যাত আইয়ুব বাচ্চু এর গান করে সকলের মন কে জয় করে নিয়েছেন আরও গভীরভাবে।ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত ‘সারেগামাপা’ অনুষ্ঠানে বাংলাদেশের জয় যেন অবধারিত।গত শনিবার রাতে বাংলাদেশের এই প্রতিযোগী গান গেয়ে ‘সারেগামাপা’-এর মঞ্চ কাঁপিয়েছেন। পেয়েছেন বিচারকদের কাছ থেকে গোল্ডেন গিটার।নোবেল বাবার প্রতি ভালোবাসাময় জেমসের সেই বিখ্যাত বাবা গান দিয়েই মাত করে দিয়েছিলেন জি বাংলার ‘সা রে গা মা পা’ মঞ্চ।গোপালগঞ্জের সন্তান নোবেল ছোটবেলা থেকেই গানের সঙ্গে মিতালি গড়েছিলেন। কোনো গুরুর কাছে শিক্ষা না নিলেও আগে বাংলালিংক নেক্সট টিউবার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে সেরা ছয়ে এসেছিলেন তিনি। তার গাওয়া জেমসের কালজয়ী ‘বাবা’ গানটি এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ‘ভাইরাল’।

 

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.