Upper Primary-এর চাকুরীর আশায় থাকা এক চাকুরীপ্রার্থীর আবেগপূর্ণ চিঠি।।


বছরের পর বছর দিনের পর দিন পশ্চিমবঙ্গে বেকার চাকরি প্রার্থীদের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। তাদের দুঃখ, দুর্দশা-এর পরিষ্কার করে ছবি প্রতি মুহূর্তেই দেখা যাচ্ছে এবং তার এক জলজ্যান্ত উদাহরণ হল গত কিছুদিন আগে ঘটে যাওয়া বেকার চাকরিপ্রার্থী আপার প্রাইমারির ধর্না।এই সবের মধ্যেই এক চাকরিপ্রার্থীর নিজের দুঃখের কিছু কথা এক চিঠির মাধ্যমে প্রকাশ করেছে। নিচে সেই ছাত্রের পাঠানো চিঠি রইল:-


“প্রিয় এস এস সি পরীক্ষার্থী বন্ধু,
পাঁচ ছয় বছর ধরে বেকার যন্ত্রণায় কাতরাচ্ছি আমরা, কয়েক মাস হলো আমাদের অনেক বন্ধুরা মাদ্রাসা, একাদশ দ্বাদশ, নবম-দশম শ্রেণীতে চাকরি পেয়েছেন বা ওয়েটিং থেকে সুনিশ্চিত করতে পেরেছেন। আপনার বেকার যন্ত্রণা উপলব্ধির মাধ্যমে আরও অসংখ্য যারা বেকার এখনও আছি, তাদের প্রতি মানবিক দৃষ্টি আকর্ষণ করছি।
মাদ্রাসা, নবম-দশম, একাদশ দ্বাদশ শ্রেণীতে চাকরি পেয়েছেন বা ওয়েটিং থেকে চাকরি পাবেন বা স্কুল পেয়েছেন -আপনাদের কাছে আন্তরিক ভাবে অনুরোধ করছি সমস্ত অসহায় শুধুমাত্র যারা আপার প্রাইমারি উপর ভরসা করে বেঁচে আছেন তাদের পক্ষ থেকে, দয়া করে ভেরিফিকেশন অনুপস্থিত থাকার চেষ্টা করবেন। আপনার এই মহৎ আত্মত্যাগ অনেক কিছু বদলে দিতে পারে। আপনার অজান্তেই আপনার এক বেকার বন্ধু অনেক কিছু হারানো থেকে ফিরে পেতে পারে। কারোর পক্ষে দুটো চাকরি সম্ভব নয়, সুতরাং ব্লক করে একজনের সুযোগ থেকে বঞ্চিত করবেন না।
আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি, আপনার পরিবারের প্রতি শুভ কামনা রইলো।
স্বয়ং সৃষ্টি কর্তা পরম করুণাময় আপনার আত্মত্যাগের বিনিময়ে আপনার বাকী স্বপ্ন পূরণ করবেন।

সমস্ত আপার প্রাইমারি পরীক্ষার্থীদের লেখাটি শেয়ার করতে অনুরোধ করছি।”

এমনই চাকরি এবং সারা বিশ্বে তথা পশ্চিমবঙ্গ এবং ভারতে ঘটে যাওয়া বিভিন্ন রকমের খবরা-খবর সম্বন্ধে নিজেদেরকে আপডেটেড রাখবার জন্য NetDarpan -এর ফেসবুক পেজে লাইক করুন এবং NetDarpan-এর ওয়েবসাইটকে সাবস্ক্রাইব করুন ।ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.