আপার প্রাইমারির দ্বিতীয় পর্যায়ের ডকুমেন্টস ভেরিফিকেশন নিয়ে কিছু তথ্য !!

1st ফেজ ডকুমেন্টস verification এর পর আবারো প্রচুর শূন্যপদের সন্ধান পাওয়া গেলো।

আপডেট শূন্যপদ + absent candidates + invalid candidates +refusal candidate মিলিয়ে সরকার চাইলে প্রায় আরো 9000+ শূন্যপদের জন্য 1:1.4 অনুপাতে প্রায় আরো 13000+ candidates কে নতুন করে documents verification এর জন্য ডাকতে পারে।
সুতরাং 2nd ফেজে cuts off অনেকটাই নামবে বলে মনেহয়।

1st ফেজ ও 2nd ফেজ একসঙ্গে ইন্টারভিউ হবে।

28 তারিখ অনেকটাই পরিষ্কার হবে পরবর্তী স্টেপ গুলোর সম্পর্কে।

আগামী ৬ মার্চ থেকে আপার প্রাইমারির দ্বিতীয় পর্যায়ের ভেরিফিকেশন শুরু হবে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) থেকে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ভেরিফিকেশন সম্পর্কে যাবতীয় তথ্য পাওয়া যাবে। গতকাল স্কুল সার্ভিস কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৬ মার্চ থেকে রাজ্য সরকারের সাহায্যপ্রাপ্ত ও পোষিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুলে আপার প্রাইমারি স্তরে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ভেরিফিকেশন শুরু হবে। ২০১৬ সালের প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্ট (1st SLST) উত্তীর্ণ প্রার্থীদের নথি যাচাইয়ের প্রক্রিয়া শুরু হবে। প্রার্থীদের শিক্ষাগত ও পেশাদারি যোগ্যতার নথি যাচাই করা হবে। ভেরিফিকেশনের জন্য প্রার্থীদের কী কী নথি নিয়ে আসতে হবে তা কমিশনের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হয়েছে। কমিশনের নতুন বিল্ডিংয়ে ভেরিফিকেশন প্রক্রিয়া হবে। বিল্ডিংটির ঠিকানা DK-৭/২, সল্টলেক, সেক্টর-II, কলকাতা-৯১।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীরা কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ১৬ সংখ্যার অ্যাপলিকেশন ID ও জন্মতারিখ দিয়ে ২ মার্চ সন্ধ্যা থেকে নিজেদের লেটার ডাউনলোড করতে পারবেন। সেখানে থেকেই নিজেদের অ্যাপ্লিকেশন ফর্মও ডাউনলোড করে নিতে পারেন। প্রার্থীরা বা তাঁদের অনুমোদিত প্রতিনিধিরা ভেরিফিকেশনের দিন অনুপস্থিত থাকলে বা যাঁরা তাঁদের নাম পরবর্তী পর্যায়ের তালিকা থেকে বাদ দেওয়া হবে।

                                                                                                                       –Written By Atanu Jana

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.