বাংলার সব থেকে জনপ্রিয় রক্ ব্যান্ড ফসিলস্ কি সত্যিই ভেঙে গেল?

১৯৯৯ সন থেকে দীর্ঘ ১৯ বছরের যাত্রা অতিক্রম করে বাংলার সব থেকে জনপ্রিয় রক ব্যান্ড হলো ফসিলস্। জাতীয় পুরস্কার প্রাপ্ত বাংলার খ্যাতনামা গায়ক রূপম ইসলাম হলেন এই জনপ্রিয় ব্যান্ড এর ভোকাল তথা প্রতিষ্ঠাতা। ব্যান্ডটি গড়ে ওঠার সময় কাল থেকেই চন্দ্রমৌলি বিশ্বাস ওরফে চন্দ্র দা ব্যান্ড এর সাথে যুক্ত ছিল। ফসিলস ব্যান্ডের বেসিস্ট হিসেবে চন্দ্র দা ফসিলস ভক্তদের কাছে এক চির পরিচিত মুখ। রূপম ইসলামের অসাধারণ গায়কীর সাথে সাথে গিটারের কারসাজি দেখবার জন্য দর্শকের একটা বড় অংশ কিন্তু হাজির হতো শুধুমাত্র চন্দ্র দার জন্যও। কিন্তু হঠাৎই ঘটে যাওয়া কিছু অজানা এবং আকস্মিক কারণের জন্য এই বহু চেনা পরিচিত মুখ টিকে আর দেখতে পাওয়া যাবে না ফসিলস্ এর সাথে একই মঞ্চে।

এবং তার ই প্রধান এবং প্রথম ইঙ্গিত পাওয়া গেল ফেসবুকের পেজে চন্দ্র দা র দাওয়া একটা পোস্ট এর মাধ্যমে। ব্যান্ড ছেড়ে বেরিয়ে আসবার কারণ ধোঁয়াশায় থাকলেও এতোটুকু পরিষ্কার যে ব্যান্ডের সাথে ঘটে যাওয়া কিছু বনিবনা ই এই ভাঙ্গনের মুখ্য কারণ। পোস্টটিতে তিনি এও উল্লেখ করেছেন যে তিনি শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থেকে এই সিদ্ধান্ত নিয়েছেন।



তার কথা অনুযায়ী বর্তমানকালে তাকে ব্যান্ডে যথাসম্ভব মর্যাদা এবং গুরুত্ব কোনটাই দেওয়া হচ্ছিল না এবং তাকে শুধু মাত্র “taken for granted” হিসেবেই রাখা হয়েছিল। প্রাক্তন ব্যান্ডের মেম্বারদের কাছে তার একটাই আবেদন তারা যেন যা কিছু বলার তা মুখের সামনেই বলে, পিঠপিছে যেন কোন কাজকর্ম না করে। পোস্টটিতে তিনি এও উল্লেখ করেন যে তাকে ফসিলস্ এর অফিশিয়াল ফেসবুক পেজের থেকে পোস্ট আপলোড করবার অধিকার দেওয়া হয়নি এবং তাই তিনি পোস্টিং নিজের প্রোফাইল থেকে আপলোড করেছেন।

এই কথা বলবার সাথে সাথেই ব্যান্ডকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানান তিনি। তবে চন্দ্র দার হঠাৎই ব্যান্ড ছেড়ে চলে যাওয়ার এই ঘটনা ফসিলস্ প্রেমিকরা একেবারেই মেনে নিতে পারেনি।

এর প্রতিক্রিয়া স্বরূপ সোশ্যাল মিডিয়ায় ভক্তদের একটা বড় অংশ চন্দ্র দা ব্যতীত ফসিলস্ কে ধিক্কার জানানোর মধ্য দিয়ে চন্দ্র দা কে পুনরায় ফিরে আসবার অনুরোধ করেছে।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.