মহালয়ার সন্ধিক্ষণে আলিপুরদুয়ারবাসীর ডিমা ব্রিজে পরিভ্রমণ

আলিপুরদুয়ার : ক্রিসমাসের রাতে পার্ক স্ট্রিট থেকে শুরু করে দূর্গা পূজোর অষ্টমীতে দুর্গাবাড়ি , প্রত্যেকটি উৎসবের সাথে কিছু নির্দিষ্ট জায়গা অঙ্গাঙ্গিভাবে জড়িত থাকে।

ঠিক একই ভাবে আলিপুরদুয়ার বাসীর জন্য মহালয়ার সুপ্রভাত ডিমা ব্রিজের দর্শন ছাড়া অসম্পূর্ণ।

অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য দায়ী জায়গাটি আলিপুরদুয়ার বাসীর তথা পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করে এবং অবশ্যই সেলফি প্রেমিকদের জন্য স্বর্গতুল্য।এই ব্রিজ আর বাকি পাঁচটা ব্রিজের মত সাধারণ ব্রিজ নয় , এর অবস্থান তথা পারিপার্শ্বিক পরিবেশ হল বিভিন্ন প্রাকৃতিক বৈচিত্র্যের কেন্দ্রস্থল। পাহাড় ,নদী ও বন মিলে জায়গাটি সাধারণ মানুষকেও প্রকৃতির প্রেমে পড়তে বাধ্য করে।

মহালয়ার সুপ্রভাতে কাশবনের চাদরে আচ্ছাদিত এই সৌন্দর্য আলিপুরদুয়ার বাসীদের পুজোর গন্ধে ভরিয়ে দেয়। এই অভিজ্ঞতার সাক্ষী হবার ও পুজোর আভাসের অনুভূতির আশায় বহু আলিপুরদুয়ারবাসী জমায়েত হয় সেখানে। প্রতিবারের মতো এবারও সেখানকার পরিবেশটি একই । এই অপরূপ সৌন্দর্যের সাক্ষী হতে আসা বহু মানুষ ও তাদের যানবাহনের ভীড়-এ সৃষ্টি হয়েছে দীর্ঘ জ্যাম এর।

কিন্তু তা সত্ত্বেও শত বাধা অতিক্রম করে মহালয়ার সকালে ডিমা ব্রিজের সঙ্গী হতে পিছু পা হয়নি তারা ।কেউ কেউ নিচে নেমে নদীর শীতল জলের স্পর্শের অনুভূতি নেয় তো কেউ আবার নিজেকে সেলফি বন্দী করে নেয় সেই প্রাকৃতিক সৌন্দর্যের সাথে । প্রতিবারের ন্যায় এই ভাবেই প্রকৃিতির ছোঁয়ার মধ্য দিয়ে আলিপুরদুয়ারবাসীর দুর্গাপুজোর সূত্রপাত হল ।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.