Upper Primary এর ভেরিফিকেশন শুরুর আগেই আদালতে যাবার তোরজোড় হবু শিক্ষকদের !


নেটদর্পণ  ব্যুরো : বহু প্রতীক্ষার পর প্রায় এক যুগ পরে আপার প্রাইমারির ভেরিফিকেশন শুরু হচ্ছে ২৯ জানুয়ারি, ২০১৯। ভেরিফিকেশনের দিন ঘোষণা করেছেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার। দিন ঘোষণার পর হবু শিক্ষকদের মধ্যে খুশির হওয়া লাগলেও সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের মধ্যে। তারা কমিশনের থেকে আপার প্রাইমারীর জন্য প্রকাশিত শূন্য পদ নিয়ে সন্তুষ্ট নন।

এদিকে চেয়ারম্যান জানিয়েছেন আদালতের নির্দেশ অনুসারে ১০% সংরক্ষিত আসন বাদ দিয়ে আপার প্রাইমারির মোট শূন্য পদ ১৩০৮০ টি। অনেক বছর পরে আপার প্রাইমারির ভেরিফিকেশনের দিন ঘোষণা করেছে কমিশন। এরই মধ্যে শূন্য পদের অজুহাত দেখিয়ে আদালতে যাবার তোরজোড় শুরু করে দিল একদল হবু মাস্টাররা। এই রকম ভাবে হবু শিক্ষকরা যদি শূন্য পদের দাবি জানাতে শুরু করেন এবং আদালতের দ্বারস্থ হন তাহলে আবারও এই নিয়োগ প্রক্রিয়া থমকে যেতে পারে বলে সকলের আশঙ্কা।

আপার প্রাইমারীতে শিক্ষক নিয়োগ বাঁধা প্রাপ্ত হবে। এমনটাই মনে করেন রাজ্যের আইনজীবী মহলের বড় অংশ। এই নিয়োগ প্রক্রিয়া যদি আইনি জালে আবার আটকে যায়, তাহলে সমস্যায় পড়বেন বহু হবু শিক্ষকরা। অনেক মহলের আশঙ্কা এর ফলে আপার প্রাইমারীর নিয়োগ পুনরায় থমকে যেতে পারে, যা হবু শিক্ষকদের জন্য মোটেই সুখবর নয়।

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.