নতুন প্রজন্মের প্রতিভাবান ব্যান্ড ‘Chromatic Curves’ এর সাক্ষাৎকার – Part III

NetDarpan : তোমরা অতীতে কোন স্টেজে পারফর্ম করে সবচেয়ে বেশি আনন্দিত এবং দর্শকের সবচেয়ে বেশি সাড়া পেয়েছো বলে মনে করো?

Chromatic Curves : যেকোন শো করেই আমরা ভীষণ আনন্দ পাই। শো এর আনন্দটা স্টেজ এর মাপ এর সাথে সম্পর্ক রাখে না আমাদের কাছে। মোটামুটি প্রায় সমস্ত কটা শো তেই দর্শক দের থেকে সাড়া পেয়েছি। তবে সর্বশেষ যে শো টি করেছি, বৃষ্টি কনসার্ট, তাতে দর্শকাসন থেকে সব থেকে বেশি সাড়া পেয়ছি। একসাথে অনেকদিন কাজ করে আমাদের নিজেদের মধ্যে যে সমন্বয় বা coordination তৈরি হয়েছে, সেটারই প্রতিফলন দর্শকাসন থেকে পেয়েছি বলে আমরা মনে করি। এই শো এর কিছু ক্লিপিং ইউটিউব এবং ফেসবুক এ বর্তমান। সেগুলো থেকে আরো স্পষ্ট হবে আমাদের শো তে দর্শক দের আনন্দের বহিঃপ্রকাশ।

NetDarpan : তোমরা নিজেরাও কি শো অর্গানাইজ করো? করে থাকলে সেটি কি রকম?

Chromatic Curves : আমরা বেশ কয়েকটি শো অর্গানাইজ করেছি। আমাদের প্রথম শো, বিরিয়ানি কনসার্ট আমরা কো – অর্গানাইজা করে, আরো দুটি ব্যান্ড সাথে। সেখানে গান এর সাথে বিরিয়ানি এবং ম্যাজিক শো এর আয়োজনও করা হয়েছিল। তার পরে আমরা একটা বড়ো শো আয়োজন করি, পিপুফিশু কনসার্ট। যেখানে আমরা ছাড়াও আরো ৫ টি ব্যান্ড পারফর্ম করেছিল, সাথে ছিল ম্যাজিক শো এবং টিফিনের ব্যবস্থা। আমাদের সাম্প্রতিকতম আয়োজন “বৃষ্টি কনসার্ট”, আমাদের একক কনসার্ট, যেখানে আমাদের নতুন গান “বৃষ্টি” দর্শকদের সামনে নিয়ে আসি, তার সাথে ছিল আরো বেশ কিছু নতুন গান। এরকম আরো কিছু শো আমরা আয়োজন ভবিষ্যতেও করবো। এজন্যে লক্ষ্য রাখতে হবে আমাদের ব্যান্ড এর ফেসবুক পেজে। থাকবে সবার আমন্ত্রণ।


Chromatic Curves Image 3

NetDarpan : তোমাদের ব্যান্ডের অরিজিনাল গান রয়েছে কি? তার রেকর্ডিং করা হয়েছে কি? থেকে থাকলে গানের নাম আর কোথায় অনলাইনে পাওয়া যায়?

Chromatic Curves : আমাদের এখনও পর্যন্ত যতগুলো নিজেদের কম্পোজ্ড গান রয়েছে, গত দু বছরে চেষ্টা করলে কমপক্ষে দুটো সম্পূর্ণ অ্যালবাম তৈরি করে ফেলা যেত। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে, বাংলা গানের পরিস্থিতির উপর ভিত্তি করে আমরা আমাদের গানগুলি সিঙ্গেলস হিসেবে সামনে আনতে চাইছি, এবং সেভাবেই এগোচ্ছি। আমাদের প্রথম সিঙ্গেল “পিপূফিশু” ২০১৬ সালেই ৫ ই ফেব্রুয়ারি রিলিজ করে। কিন্তু আজকের দিনে সিঙ্গেলস এরও দাম মিউজিক ভিডিও ছাড়া খুব একটা বেশি নেই, কারণ গান ও আজকাল সবাই দেখতে চায়। মিউজিক ভিডিও বেশ খরচ সাপেক্ষ ব্যাপার, তাই আমাদের অনেক গান রেকর্ড করা হয়ে থাকলেও, রিলিজ করতে সময় লাগছে। আমদের পরবর্তী গান, বৃষ্টি আসতে চলেছে মিউজিক ভিডিওর সাথে খুব শীগ্রই। নতুন গান শোনার জন্যে লক্ষ্য রাখতে হবে আমাদের ফেসবুক পেজে।
আমাদের রিলিজ করা গান Gaana, Saavn, Apple music, Jio music, Wynk সহ সমস্ত প্রচলিত স্ট্রিমিং ওয়েবাইট গুলোতেই আছে।
Gaana লিঙ্ক:
http://gaana.com/share/AitemI1867525
Saavn লিঙ্ক:
https://goo.gl/k6qzsS
Wynk লিঙ্ক:
http://wynk.in/u/101oFaCpeI8X6j
Itunes লিঙ্ক:
https://itun.es/in/rnysib?i=1212777519
আমাদের facebook পেজ লিঙ্ক:
Facebook.com/chromaticcurves

Chromatic Curves Image 4

NetDarpan : তোমরা স্টেজে কি রকম করে থাকো? নিজস্ব নাকি সবই কভার সং?

Chromatic Curves : দর্শকদের আমরা আমাদের গানই শোনাতে চাই, তাই আমরা আমাদের গানগুলোই করে থাকি, আর কিছু কভার, যেগুলো আমাদের খুবই প্রিয়, আমরা সেগুলো আমাদের মত করে বানিয়ে নিয়েছি, এবং আমাদের গানের মাঝে মাঝে সেগুলো পারফর্ম করে থাকি।

<<PREVIOUS PARTNEXT PART >>

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.