Upper Primary -র চাকরি প্রার্থীদের অনশন মঞ্চ তৈরী হলো কলকাতার বুকে !! বিস্তারিত জানুন👇

আবার একটা অনশন মঞ্চ তৈরী হলো কলকাতার বুকে। সুবোধ মল্লিক স্কোয়ারে। গত ২৮ ফেব্রুয়ারী থেকে ৯-১২ শ্রেনিতে শিক্ষকতার করার পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী বাংলার যুবক যুবতীরা অনশন করছে। আজ ২৮ দিন পেরিয়ে ২৯ দিনে পড়লো। আর আজ যারা অনশন শুরু করলো তারা হলেন আপার প্রাইমারী তে শিক্ষকতার করার পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী বাংলার যুবক যুবতীরা।আপার প্রাইমারী পরীক্ষা হয়েছিল ১৬ আগষ্ট ২০১৫। ফল প্রকাশ হয়েছিল ১৪ সেপ্টেম্বর ২০১৬ -এর পর থেকে নানা টাল বাহানা চলতে থাকে। গত ২২ মার্চ ২০১৮ তে সারা দিন ব্যাপি ব্যাপক আন্দোলন এর পর সরকার বাধ্য হরে ফাস্ট ফেজের জন্য তালিকা প্রকাশ করে।

তার পর আবার চুপ। গত ৭ ফেব্রুয়ারী ২০১৯ আবার SSC অফিস ঘেরাও করা হয়। ৮ ফেব্রুয়ারী ৮ জন আন্দোলনকারি পরীক্ষার্থীকে বিধানগর নর্থ থানার পুলিশ গ্রেপ্তার করে। ৮ ফেব্রুয়ারি রাত ৯ টায় তার মুক্তি পায়। সেই দিন রাতেই দেখা যায় কমিশন ফাস্ট ফেজের ডকুমেন্ট ভেরিফিকেশন এর নটিশ দেয় সরকার ২০১৬ সালে আপার প্রাইমারী তে শূন্যপদ ঘোষণা করেছিল ১৪৮০০। তার মধ্যে ১০% প্যারা টিচারদের জন্য সংরক্ষিত। মানে ফ্রেসার ১৩৩২০ টি শূন্য পদের জন্য টেট পাস করা যুবক যুবতীদের ডেকেছে। ফাস্ট ফেজের অনুপস্থিত প্রার্থীদের জায়গায় দ্বিতীয় ফেজ ডেকেছে।এই দ্বিতীয় ফেজে ব্যাপক দুর্নীতি হয়েছে প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থী থাকা সত্বেও অপ্রশিক্ষিনপ্রাপ্তদের ডাকা হয়েছে। পিয়োর সাইন্স, ভূগোলে ইংরেজি তে বাংলাতে।আরো মজার বিষয় হলো নোটিফিকেশন বলা হয়েছিল যে ইন্টরভিউ এর ১৫ দিন আগে পর্যন্ত শূন্যপদ আপডেট করা হবে। বিধানসভা তে শিক্ষামন্ত্রী ঘোষণা করেছিল নিউ সেটাপ স্কুলের জন্য আপার প্রাইমারী তে ৭০০০ শিক্ষক নেওয়া হবে ।

এই অনশনকারিদের মূল দাবী হলো :
1)প্রথম দুই phase ও আগামী phase এপ্লিকেশন আই ডি ডেট অফ বার্থ সহ MERIT LIST টেট স্কোর সহ দিতে হবে যাতে দুর্নীতি বন্ধ হয়।

2) ইন্টারভিউ লিস্ট পাব্লিশের 15 দিন আগের শূন্য পদ ,(গেজেট অনুযায়ী) NEW SET UP VACANCY , দিতে হবে।

3)কম score বাতিল করে তার শুন্য পদ এবং Verification এ অনুপস্থিত শূন্য পদ সব মিলিয়ে VECANCY UPDATE করতে হবে।

4) যদি কোনো subject এর কোন category তে কোন আন trained ডাক পায় তাহলে ঐ subject এ ঐ category র সব trained কে ডাকতে হবে।

5) দুর্নীতির সাথে যুক্ত আধিকারিকদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

Join Our WhatsApp GroupWhatsApp-Logo Click here.png

এই রকম আরও বিভিন্ন নিউজ সম্বন্ধে জানতে আমাদের ফেসবুক পেইজটি লাইক করে রাখুন। Netdarpan এর ফেসবুক পেইজ লাইক করার সাথে সাথে আমাদের ওয়েবসাইট কে Subscribe করে রাখুন সকল নিউজ তৎক্ষণাৎ আপনার কাছে পৌঁছে যাওয়ার জন্য।। এতে পশ্চিমবঙ্গ , ভারতবর্ষ এবং সারা বিশ্বের বিভিন্ন কোনায় ঘটে ধাকা বিভিন্ন রকমের খবর সম্বন্ধে আপনারা বিস্তারিতভাবে সম্পূর্ণভাবে আপডেটেড থাকতে পারবেন। ধন্যবাদ।।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.