ওপার বাংলা ‘বাংলাদেশ’ এর জনপ্রিয় ব্যান্ডদল “মরুভূমি” এর সাক্ষাৎকার

আজকে আপনাদের সাথে পরিচয় করিয়ে দেবো ওপার বাংলা ‘বাংলাদেশ’ এর জনপ্রিয় ব্যান্ডদল “মরুভূমি” এর সাথে।
মরুভূমি ব্যান্ডটির জন্ম ২০০৯ সালে ছ’জন তরুণের গানের প্রতি ভালোবাসা থেকে। মরুভূমির প্রথম একক এ্যালবাম “জীবনের স্রোতে” প্রকাশ পায় ২০১৩ সালে।

ব্যান্ডটির বহুল আলোচিত গানের নাম “প্রতীক্ষার প্রহর” যা অনেকের কাছে “তোরে মন দিয়া” নামেও পরিচিত। গানটি এপার-ওপার দুই বাংলাতেই বেশ জনপ্রিয়তা লাভ করে। মাঝে সংগীত জগৎ থেকে দীর্ঘ পাঁচ বছরের দূরত্বের পরে তাদের নতুন এ্যালবাম ও গানের কাজ চলছে। খুব শীঘ্রই প্রকাশিত পেতে যাচ্ছে মরুভূমি ব্যান্ডের নতুন গান “কি আশাতে”, এ ব্যাপারে ব্যান্ডটির সাক্ষাৎকার নিয়েছেন NetDarpan.com প্রতিনিধি।

NetDarpan : কেমন আছেন সবাই?
মরুভূমি : এইতো আপনাদের ভালোবাসায় সবাই ভালো আছি।

NetDarpan : দীর্ঘদিন পরে আবারো কাজ শুরু করেছেন আপনারা। কেমন লাগছে? সবার সাপোর্ট কেমন পাচ্ছেন?
মরুভূমি : আসলে আমরা ব্যান্ডমেটরা সবাই যার যার ব্যাক্তিগত কারনে বেশকিছুদিন ব্যস্ত হয়ে পড়েছিলাম। তবে সংগীত জগৎ থেকে একদম সরে যাইনি কখনো আর মাঝে প্র‍্যাক্টিস ও নতুন গান কম্পোজিশনেও সময় দিচ্ছিলাম। তবে সবার সাপোর্ট মরুভূমির জন্য যেমন ছিলো বরং তার চেয়ে অনেক বেশিই পাচ্ছি। ধন্যবাদ সকলকে, আমরা কৃতজ্ঞ।

NetDarpan : নতুন এ্যালবামের নাম কি?
মরুভূমি : এ্যালবামের নামটি আসলে এখনই রিভিল করতে চাচ্ছিনা। একটু সাসপেন্স বজায় থাক।

NetDarpan : মরুভূমি নামকরনের পেছনের গল্পটা কি?
মরুভূমি : মরুভূমি নামকরনের আগে আমরা আসলে খুব সহজ একটি বাংলা নাম দিবো বলেই নাম খুজছিলাম। তখন আমরা মরুভূমি নামটি পেলাম। মরুভূমিতে মানুষ যেমন তৃষ্ণার্ত হয়ে পানি খোজে ঠিক তেমনি গানপ্রিয় মানুষেরা আমাদের কাছে গান-তৃষ্ণা নিয়ে এসে আমাদের গান শুনে তেষ্টা মেটাবে এমন ভাবনা থেকেই ” মরুভূমি” নামের উৎপত্তি।

NetDarpan : ব্যান্ড মেম্বাররা কে কি বাজাচ্ছেন?
মরুভূমি : সুজন ও মামনুন রয়েছে গিটারে, অভি রয়েছে বেজ গিটারে, প্লাবন রয়েছে কিবোর্ডে, সাইফ ভোকালে এবং শান্ত ড্রামার হিসেবে।

NetDarpan : নতুন গানের নাম “কি আশাতে” নামের কারন কি?
মরুভূমি : নামটি আসলে গানের কোরাস অনুসারে করেছি। বাকিটা গান শোনা অব্দি সাসপেন্স।

NetDarpan : এপার বাংলা কোলকাতা থেকে কেমন সাপোর্ট পান?
মরুভূমি : কোলকাতা থেকে অনেক ভালোবাসা ও সাপোর্ট পাই যা আমাদের বেশ অনুপ্রেরণা যোগায়। আমাদের মতে দুই বাংলার মাঝে “এপার-ওপার” কথাটাই থাকা উচিত নয়। মানবসৃষ্ট কাটাতাঁরের এপার হোক কিংবা ওপার আমাদের সবার নাম কিন্তু একটাই, “বাঙালী”।

NetDarpan : ব্যান্ড নিয়ে ভবিষ্যত পরিকল্পনা কি?
মরুভূমি : আপাতত পরিকল্পনা আছে নতুন এ্যালবামটা রিলিজ করা এবং গানগুলো মিউজিক ভিডিও সহকারে আনার। রেডিও-টেলিভিশন লাইভ ও লাইভ কনসার্ট করা আবারও শুরু করবো। এগুলোই আপাতত প্ল্যান।

Moruvumi picture 1

NetDarpan : “জীবিনের স্রোতে” এ্যালবামের গানগুলো কি এখনও পাওয়া যাচ্ছে?
মরুভূমি : হ্যা, এখনও অনলাইনে পাওয়া যাচ্ছে। গুগল সার্চ করলেই পাওয়া যাবে। আর বাংলাদেশের নেটওয়ার্ক কোম্পানীগুলোর মিউজিক এ্যাপ গুলোতে পাওয়া যাচ্ছে।

NetDarpan : এখনও পর্যন্ত পাওয়া সবচেয়ে বড় প্রাপ্তি কি বলে মনে করেন?
মরুভূমি : আমাদের প্রতি আমাদের দর্শক-শ্রোতা-ভক্তদের অশেষ অফুরন্ত অমূল্য ভালোবাসাই আমাদের সবচেয়ে বড় প্রাপ্তি।

NetDarpan : মরুভূমির শ্রোতা-ভক্তদের উদ্দেশ্যে কিছু বলতে চান?
মরুভূমি : প্রথমত নেটদর্পন কে ধন্যবাদ আমাদের ইন্টারভিউ নেয়ার জন্য। আর শ্রোতাদের উদ্দেশ্যে বলতে চাই, বাংলা গান শুনুন, বাংলা গানকে সাপোর্ট করুন আর অবশ্যই পাইরেসিকে না বলুন। ওপার বাংলার সবাইকেই অনেক ধন্যবাদ ও ভালোবাসা জ্ঞাপন করছি।

0 Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.